চট্টগ্রামে শিক্ষার্থীদের হাফভাড়া ১১ ডিসেম্বর থেকে কার্যকর - dailymoheshkhali.com চট্টগ্রামে শিক্ষার্থীদের হাফভাড়া ১১ ডিসেম্বর থেকে কার্যকর - dailymoheshkhali.com

চট্টগ্রামে শিক্ষার্থীদের হাফভাড়া ১১ ডিসেম্বর থেকে কার্যকর

প্রতিকী ছবি - TDM

দেশের প্রতিটি সিটি কর্পোরেশনে আগামী ১১ ডিসেম্বর থেকে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করা হবে আজ সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।


রোববার (৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান তিনি। চট্টগ্রামে নগরী সহ দেশের সকল শহরগুলোতে আগামী ১১ ডিসেম্বর থেকে গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করার ঘোষণা দেন তিনি।

এতে এনায়েত উল্লাহ আরও বলেন, দেশের অন্য শহরে যদি সিটি সার্ভিস থাকে তবে সেখানেও হাফ ভাড়া নেয়া হবে। কিন্তু আন্তঃজেলা পর্যায়ে হাফ ভাড়া কার্যকর হবে না।


এদিকে রাজধানীর মতো হাফ ভাড়া কার্যকরের ক্ষেত্রে চট্টগ্রামের বাস মালিক সমিতিও শর্ত আরোপ করেছে। শর্তগুলোও প্রায় একই রকম। ভ্রমণকালে ব্যক্তি মালিকানাধীন বাসে ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, প্রয়োজনে প্রদর্শন করতে হবে।


পাশাপাশি বাসে চলাচলের ক্ষেত্রে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবেন। ছুটির দিনে হাফ ভাড়া কার্যকর হবে না।






No Comment
মন্তব্য লিখুন
comment url